ঢাকারবিবার , ২০ অক্টোবর ২০২৪
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীদের প্রতিবন্ধী প্রজন্ম বলায় গ্রেফতারে দাবিতে অনশন!!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
অক্টোবর ২০, ২০২৪ ৮:৫৩ অপরাহ্ণ
Link Copied!

আশরাফুল হক, লালমনিরহাট।। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে প্রতিবন্ধি প্রজন্ম উল্লেখ করে ফেসবুকে পোষ্ট করা উত্তর বাংলা কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ সরকারকে চুড়ান্ত বরখাস্থ ও গ্রেপ্তার দাবিতে অনশন শুরু করেছেন তাবাসসুম রায়হান মুসতাযীর তামান্না নামে ওই কলেজের একজন প্রভাষক।

রোববার(২০ অক্টোবর) দুপুরে লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের গেটে অনশনে বসেন ওই কলেজের ইংরেজী বিভাগের প্রভাষক তাবাসসুম রায়হান মুসতাযীর তামান্না। তিনি লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের উত্তর বাংলা কলেজের ইংরেজী বিভাগের প্রভাষক।

জানা গেছে, উত্তর বাংলা কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ সরকার গত ২০২১ সালের ১৪ ডিসেম্বর যোগদান করেন। যোগদানের পর থেকে প্রতিষ্ঠানটিকে ব্যাক্তিগত সম্পদ মনে করে শিক্ষক কর্মচারীদের উপর অন্যায়, অনৈতিক আচরন করে নানান ভাবে হয়রানী করছেন। তার শক্তির প্রধান উৎসে ছিলেন সাবেক সমাজকল্যান মন্ত্রী নুরুজ্জামান আহমেদ ও তার ছেলে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রাকিবুজ্জামান আহমেদ। অধ্যক্ষ আব্দুর রউফ তার নিজের অফিসকে আওয়ামীলীগের কার্যালয়ে পরিনত করেছিলেন। এতেই শেষ নয়। তার এহেন আচরনের প্রতিবাদ করলে হয়রানী বেড়ে যেত। অধ্যক্ষের অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় ইংরেজী বিভাগের প্রভাষক তাবাসসুম রায়হান মুসতাযীর তামান্নাকে সাময়িক বরখাস্ত করেন এবং রংপুর সাইবার ট্রাইবুনালে একটি মামলা করেন। এতেও থেমে থাকেননি অধ্যক্ষ আব্দুর রউফ সরকার। তাকে চুড়ান্ত ভাবে বরখাস্থের প্রক্রিয়া শুরু করেন। পরবর্তিতে শিক্ষক তাবাসসুম রায়হান মুসতাযীর তামান্না উচ্চ আদালতের দাড়স্থ হলে তা স্থগিত আদেশ দেন আদালত। একই সাথে জেলা প্রশাসকের কার্যালয় থেকেও তদন্ত করে অনিয়ম দুর্নীতির সত্যতা পেয়ে অধ্যক্ষ আব্দুর রউফের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রনালয়ে সুপারীশ করেন। আওয়ামী ক্ষমতার জোরে সব কিছুই হজম করে বহাল তবিয়তে রয়েছেন আব্দুর রউফ। অপর দিকে নির্যাতিত শিক্ষক তাবাসসুম রায়হান মুসতাযীর তামান্নাকে কলেজে প্রবেশেও বাঁধা দিচ্ছেন। সেই সাথে প্রাণনাশের হুমকী দেয়া হচ্ছে বলেও অভিযোগ করেন প্রভাষক তাবাসসুম রায়হান মুসতাযীর তামান্না।

এতেই শেষ নয়। গত আগস্ট মাসে শিক্ষার্থীরা বৈষম্য বিরোধী আন্দোলনের মাধ্যমে তৎকালিন আওয়ামীলীগ সরকারের পতন ঘটায়। বিষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে প্রতিবন্ধি প্রজন্ম উল্লেখ করে নিজের ফেসবুকে পোষ্ট করে আওয়ামী প্রেমকে প্রমানীত করেন অধ্যক্ষ আব্দুর রউফ। বৈষম্য বিরোধী আন্দোলনে ছাত্র জনতার বিজয় হলেও আওয়ামী দোষর অধ্যক্ষ আব্দুর রউফ সপদে বহাল  রয়েছেন। আওয়ামীলীগের পতন হলেও প্রভাষক তাবাসসুম রায়হান মুসতাযীর তামান্নাকে আজ অবধি কলেজে প্রবেশ করতে দেন নি বা বেতন ভাতাদি প্রদান করেননি। তাই আওয়ামীলীগের দোষর অধ্যক্ষ আব্দুর রউফকে চুড়ান্ত বরখাস্থ করে দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়ে জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন ওই শিক্ষক। 

এত কিছুর পরেও কোন ব্যবস্থা না নেয়ায় উল্টো অধ্যক্ষ আব্দুর রউফের ক্রমাগত হুমকীতে নিরাপত্তাহীনতায় ভুগছেন প্রভাষক তাবাসসুম রায়হান মুসতাযীর তামান্না ও তার পরিবার। তাই ন্যায় বিচার পেতে রোববার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের গেটে অনশন শুরু করেন তিনি। 

প্রভাষক তাবাসসুম রায়হান মুসতাযীর তামান্না বলেন, সন্তানতুল্য ছাত্রদের আন্দোলনকে যিনি প্রতিবন্ধি প্রজন্ম বলে দাবি করে পোষ্ট করেছেন। সেই লম্পট অধ্যক্ষ আব্দুর রউফকে চুড়ান্ত ভাবে বরখাস্থ ও গ্রেপ্তার না করা পর্যন্ত অনশন চলবে। এতে আমার মৃত্যু হলেও হবে। আবু সাঈদরা পুলিশের গুলিতে শহীদ হয়েছেন। সেই শহীদের আত্নার শান্তির জন্য আওয়ামী দোষরের গ্রেপ্তারের আন্দোলনে আমি জীবন দিব।

আপনার মন্তব্য লিখুন