ঢাকারবিবার , ১৩ অক্টোবর ২০২৪
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

লালমিনরহাটে বিএনপির অফিস ভাংচুর মামলার আসামী কালাজ্বীন ধরাছোঁয়ার বাহিরে!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
অক্টোবর ১৩, ২০২৪ ৫:২৯ অপরাহ্ণ
Link Copied!

লালমিনরহাট প্রতিনিধি।। লালমিনরহাটে বিএনপির অফিস ভাংচুর মামলা এজাহার ভুক্ত অন্যতম আসামী শাহাবুল হক ওরুপে কালাজ্বীন ধরাছোঁয়ার বাহিরে। অথচ সদর থানার এ মামলায় হাতীবান্ধা থানা পুলিশ ইতিমধ্যে অজ্ঞাতনামা ৩ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

মামলার সূত্রে জানা গেছে, চলতি বছরের (৬ জুলাই) রাত ৯টায় সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের বুড়ির বাজারস্থ বিএনপির কার্যালয় ভাঙচুর করেন।
ওই সময় তারা (আওয়ামী লীগ নেতাকর্মী) সহ মহেন্দ্রনগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহাবুল হক ওরুপে কালাজ্বীন
বিএনপির কার্যালয় ভাংচুর, লুটপাট, পেট্রোল দিয়ে অগ্নিসংযোগ করে জ্বালিয়ে দেন।

এছাড়াও একশত ফিট বিএনপির কার্যালয়ের ৩০ বান্ডিল ঢেডটিন, লোহার কাঠামো, কেচিগেট ২টি, কাঠের দরজা ৮টি, লোহার জানালা ১০টি, ফাইল কেবিনেট ১টা, ৩শত টি প্লাস্টিকের চেয়ার, ভিজিটর চেয়ার ৫০টি, বড় গদির চেয়ার ১০টি, কাঠের টেবিল ৩টি, বাঁশের ছাদ ৬টি, এলইডি টিভি ১টি, পানির পাম্প ১টি, পানির ট্যাংক ১টি, ইস্টিলের আলমারী ২টি ও ৩০ হাজার ইট সহ প্রায় ৩০ লক্ষ টাকার বিএনপির কার্যালয়ের মালামাল তছনছ করে নিয়ে যান।

এ ঘটনায় সদর উপজেলা মহেন্দ্রনগর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ওহাব আলী বাদী হয়ে ৫৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ২৫০ জনকে আসামি করে মামলা দায়ের করেন। যার মামলা নং-০৮/২৪ (সদর)। এ মামলার অন্যতম আসামী সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের গবাই গ্রামের জিয়ারত আলীর ছেলে ও ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহাবুল হক ওরুপে কালাজ্বীন দীর্ঘদিন ধরে পলাতক রয়েছেন।

অপরদিকে বিএনপি কার্যালয় ভাংচুরের ঘটনায় অজ্ঞাতনামা আসামী ছাত্রলীগ নেতা ও সাবেক ভাইস চেয়ারম্যানসহ ৩ জনকে আটক করলেও এজাহারভুক্ত আসামী মহেন্দ্রনগর ইউনিয়নের গবাই গ্রামের জিয়ারত আলীর ছেলে ও ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহাবুল হক ওরুপে কালাজ্বীন দীর্ঘদিন ধরাছোঁয়ার বাহিরে আছেন।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুন্নবী জানান, লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়ন বিএনপির কার্যালয় ভাংচুরের ঘটনায় বিএনপি নেতা আব্দুল ওয়াহাব মন্ডল বাদী হয়ে অজ্ঞাতসহ ৫৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন। আদালতের নির্দেশে গত ২৬ সেপ্টেম্বর সদর থানায় মামলাটি করা হয়। এ মামলায় গোপন সংবাদের ভিত্তিতে পৃথক স্থান থেকে আসামি অজ্ঞাতনামা ছাত্রলীগ নেতা জাহেদুল ইসলাম, সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন মিরু ও সফিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। সদর থানার এ মামলায় হাতীবান্ধা থানা পুলিশ ৫৪ আসামির মধ্যে অজ্ঞাতনামা ৩ জনকে গ্রেফতার করেন।

এলাকাবাসী জানান, ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহাবুল হক ওরুপে কালাজ্বীন দীর্ঘদিন ধরে আওয়ামীলীগের ক্ষমতা দেখিয়ে এলাকায় নানান অত্যাচার করেছেন। তাছাড়াও তিনি দাঙ্গাবাজ, মামলাবাজ, ভুমিদস্যু ও সন্ত্রাসী কর্মকান্ডের মুল হোতা হিসেবে এলাকায় চিহ্ন। তার ক্ষমতার সামনে এলাকার মানুষ অসহায় হয়ে পড়েছিল। কিন্তু বিএনপির অফিস ভাংচুর মামলা হওয়ার পর থেকে শাহাবুল হক ওরুপে কালাজ্বীন পলাতক রয়েছেন।

এ বিষয়ে লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আঃ কাদের জানান, সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়ন বিএনপির কার্যালয় ভাঙচুরের ঘটনায় প্রথমবারের মতো ৩ আসামিকে গ্রেফতার করা হয়েছে। অন্যসব আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আপনার মন্তব্য লিখুন