ঢাকাবৃহস্পতিবার , ১০ অক্টোবর ২০২৪
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

সুন্দরগঞ্জের বিতর্কিত সেই আ’লীগ নেতা ডিবির হাতে গ্রেফতার!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
অক্টোবর ১০, ২০২৪ ১:৫০ অপরাহ্ণ
Link Copied!

রাশেদুল ইসলাম রাশেদ,স্টাফ রিপোর্টার : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শমেস উদ্দীন বাবু (৫৫) ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগষ্ট সরকার পতনের পর দলের ওপর ঘৃণা ও ক্ষোভ নিয়ে সব ধরনের পদ পদবি থেকে নাটকীয় ভাবে পদত্যাগ করার পরও শেষ রক্ষা হলো না তার। এবার ডিবির খাঁচায় বন্দী হলেন তিনি।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে প্রতিদিনের বাংলাদেশ’কে গাইবান্ধা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বুলবুল ইসলাম আ’লীগ নেতা শমেস উদ্দীন বাবুকে গ্রেফতার করার সত্যতা নিশ্চিত করেছেন।

গ্রেফতার শমেস উদ্দীন বাবু বামনডাঙ্গা ইউনিয়নের মনমথ গ্রামের মৃত ওসমান মণ্ডলের ছেলে। তিনি একই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বুলবুল ইসলাম বলেন, বুধবার রাত ১০ টার দিকে গোপন খবরে অভিযান চালিয়ে বামনডাঙ্গা স্টেশন এলাকা থেকে শমেস উদ্দীন বাবুকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাকে ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে।

গ্রেফতার শমেস উদ্দীন বাবু গাইবান্ধা জেলা বিএনপির কার্যালয়ে হামলা-ভাঙচুর ও আগুনের ঘটনায় জড়িত। এ ঘটনায় গত ২৬ আগষ্ট সদর থানায় বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা করেন বিএনপি নেতা আব্দুল হাই সরকার। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে সদর থানায় হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

এদিকে, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগষ্ট শেখ হাসিনা সরকার পতনের পর বিতর্কিত এই নেতা গত ২৭ আগষ্ট নিজ বাড়িতে সাংবাদিকদের ডেকে আওয়ামী লীগের সদস্য ও সভাপতির পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন। অসুস্থতার কারণসহ দলের ওপর ক্ষোভ, ঘৃণা দেখিয়ে স্বেচ্ছায় অব্যহতি নিয়ে সেসময় একটি ঘোষণা পত্রেও স্বাক্ষর করেন তিনি।

আওয়ামী লীগের প্রভাবশালী এই নেতা দলীয় প্রতিকে ২০২১ সালে বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করে পরাজিত হন।

আপনার মন্তব্য লিখুন