ঢাকাসোমবার , ২০ মে ২০২৪
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জে ভোটযুদ্ধে চাচা-ভাতীজার মধ্যে বাঘে সিংহের লড়াইয়ের আভাস

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মে ২০, ২০২৪ ১:৩১ অপরাহ্ণ
Link Copied!

কাওছার মাহমুদ, লালমনিরহাট।। আগামী (২১ মে) উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে লালমনিরহাটে( কালীগঞ্জ ও আদিতমারী) উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।কালিগঞ্জে উপজেলা নির্বাচনের ভোটযুদ্ধে আপন চাচা-ভাতীজার মধ্যে বাঘের সিং ন্যায় লড়াইয়ের হতে পারে বলে দাবি সাধারণ ভোটারদের।

ইতিমধ্যে প্রচার প্রচারণা শেষ করেছেন প্রার্থীরা।
কালিগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে মোট তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও আলোচনায় রয়েছেন দুজন প্রার্থী, আর এ দুই প্রার্থীরা হলেন বাংলাদেশ সরকারের সাবেক সমাজকল্যাণ মন্ত্রী এবং বর্তমান লালমনিরহাট ২ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান আহমেদ( এমপি) একমাত্র পুত্র এবং আপন ছোট ভাই।

তারা ভোট যুদ্ধে কঠোর প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন আপন চাচা এবং ভাতিজা। আনারস প্রতীক নিয়ে মন্ত্রিপুত্র রাকিবুজ্জামান আহমেদ এবং তার অপর প্রতিদ্বন্দ্বী আপন( চাচা) মাহবুবুজ্জামান আহাম্মেদ ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

মাহবুবুজ্জামান আহমেদ সাবেক ও বার্তমান দুইবার নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং মন্ত্রিপুত্র রাকিবুজ্জামান আহমেদ লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক।

সরজমিন ঘুরে জানা গেছে, দলীয় প্রতীক না থাকায় আওয়ামী লীগ থেকে তারা দুজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। উপজেলার বিভিন্ন ইউনিয়ন ঘুরে জানা যায় আর কোন শক্ত প্রার্থী না থাকায় চাচা ভাতিজার মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। এ যেন বাঘে সিংহের লড়াই।

প্রতীক বরাদ্দর পর থেকেই নেতাকর্মীদের সঙ্গে নিয়ে উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড গুলোতে রাত-দিন চষে বেড়াচ্ছেন এ দুই প্রার্থী। ভোটারদের মন জয় করতে লিফলেট বিতরণ মাইকিং মিছিল মিটিংসহ দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি।

জানা গেছে দুই প্রার্থী শক্ত অবস্থানে থাকায় কেউ কাউকে এক চুল ছাড় দিচ্ছে না। দু পক্ষের মাঝে কথা কাটাকাটি হুমকি, ধামকি মারামারির খবর পাওয়া গেছে। রিটার্নিং কর্মকর্তা বরাবর একে অপরের অভিযোগেরও খবর পাওয়া গেছে।

ঘোড়া প্রতীকের প্রার্থী বর্তমান চেয়ারম্যান মাহবুবুর জামান আহমেদ ভাতিজার দিকে অভিযোগের তীর ছুড়ে বলেন, আমাকে ওরা বিভিন্ন প্রকার ধামকি দিয়ে আসছে। তারা নির্বাচনীয় আচরণবিধি লঙ্ঘন করেছেন। নিষেধ থাকলেও আমার প্রতিদ্বন্দীর বাবা এমপি মহোদয় গোপনে বিভিন্ন প্রার্থীদের কে নিয়ে ভোটের প্রচার প্রচারণা চালাচ্ছেন। তারা বাইরে থেকে লোক ভাড়া করে এনে প্রচার প্রচারণা চালাচ্ছেন। তিনি বলেন আইন শৃঙ্খলা বাহিনী আরো জোরদার করা দরকার।মাহবুবুজ্জামান আহমেদ বলেন আমি বিগত দিনে সাধারণ জনগণে সুখে-দুঃখে পাশে ছিলাম,২১ মে সুষ্ঠু নির্বাচন হলে আমার জয় সুনিশ্চিত।

আনারস প্রতীকের প্রার্থী রাকিবুজ্জামান আহমেদ অভিযোগের কন্ঠে বলেন, আমার সমর্থকদের কে প্রতিনিয়ত হুমকি ধামকি বাধা দিয়ে আসছেন আমার চাচাসহ তার দুই ছেলে। তিনি বলেন গত ১৫ মে আমার চাচা ঘোড়া প্রতীকের মাহবুবুজ্জামান আহমেদ আমার গণ সংযোগ চলাকালে আমার সমর্থককে প্রকাশ্যে থাপ্পড় মারে এবং আমার স্ত্রী ও ফুফুকে অশালীন ভাষায় গালিগালাজ করেন।এতে আমি উপজেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর অভিযো করলে সমর্থককে চড় মারায় ২৪ ঘণ্টার মধ্যে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়।
রাকিবুজ্জামান আহমেদ আরো বলেন সাধারণ ভোটারা আমার সাথে রয়েছে আমার জয় শতভাগ নিশ্চিত ইনশাল্লাহ।

উল্লেখ্য যে ভাইস চেয়ারম্যান পদে পাচঁ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
উপজেলায় মোট ৩ লক্ষ ৬৪ হাজারের বিশি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন!

আপনার মন্তব্য লিখুন